শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম

সাদুল্যাপুরে স্থগিত ৩টি ইউপি নির্বাচনের দাবিতে স্মারকলিপি

সাদুল্যাপুরে স্থগিত ৩টি ইউপি নির্বাচনের দাবিতে স্মারকলিপি

সাদুল্লাপুর প্রতিনিধিঃ সাদুল্লাপুর পৌরসভা (প্রস্তাবিত) গঠন কল্পে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এমতাবস্থায় উপজেলার জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন আটকে যায়। পরে গত ৫ জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের ইউপি-১ শাখার এক চিঠিতে বলা হয়, ওইসব ইউপি নির্বাচনে আইনগত কোন বাধা নেই। এরই পরিপ্রেক্ষিতে নির্বাচন অনুষ্ঠানের দাবিতে এক স্মারকলিপি প্রদান করা হয়েছে।
গতকাল রোববার গাইবান্ধা জেলা প্রশাসক ও জেলা নির্বাচন কর্মকর্তার নিকট পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করা হয়।
এসময় সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুল কাইয়ুম হুদা উপস্থিত ছিলেন। এছাড়াও তাজুল ইসলাম, খাজা মিয়া, বেরেন্দ্র লাল মন্ডল, হোসনে আরা বেগম, মাহবুবুল ইসলাম হিটলু, মর্জিনা খাতুন, মোন্নাফ মিয়া ও গৌকুমারসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
এসময় জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব বলেন, নির্বাচন কমিশনের নিদের্শনা পেলেই নির্বাচনের অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হবে।
এদিকে, ইউনিয়ন পরিষদ নির্বাচন বাস্তবায়ন কমিটি সুত্রে জানা যায়, নির্বাচনের দাবিতে আগামি ১১ সেপ্টম্বর সকাল ৯টা থেকে বেলা ৩ টা পর্যন্ত পথ অবরোধ ও সাদুল্লাপুর নির্বাচন অফিস ঘেরাও করার কর্মসূচির দেওয়া হয়েছে।
উল্লেখ্য: ইউনিয়ন পরিষদের ষষ্ঠধাপে সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরই মধ্যে ৩১ জানুয়ারি ৮টি ইউপির নির্বাচন সম্পন্ন হয়েছে। পৌরসভার গেজেট প্রজ্ঞাপন জারির কারনে নির্বাচন কারণে জামালপুর, বনগ্রাম ও কামারপাড়া নির্বাচন স্থগিত করা হয়। পরে গত ৫ জুলাই স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রাণালয়ের ইউপি-১ শাখার সিনিয়র সহকারি সচিব জেসমীন প্রধান একটি পত্র জারি করেন। এ পত্রে বলা হয়, ওইসব ৩ ইউপি নির্বাচনে আইনগত কোন বাধা নেই।

Thank you for reading this post, don't forget to subscribe!

 

নিউজটি শেয়ান করুন

© All Rights Reserved © 2019
Desing & Developed BY ThemesBazar.Com